শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

মোংলায় এগিয়ে চলছে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ

 

আলী আজীম, মোংলা (বাগেরহাট):

বাগেরহাটের মোংলা উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে সেমিপাকা ঘরের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন পরিবারকে বিনামূল্যে জমি ও রঙিন টিন দিয়ে আধাপাকা ঘর করে দিচ্ছে সরকার। মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার স্বরূপ ঘর পাচ্ছেন ১৪০টি পরিবার। আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ে দেয়া হচ্ছে এ ঘর।

উপহারের ঘর গুলোতে থাকছে ২টি থাকার কক্ষ, ১টি রান্না ঘর, ১টি উন্নত টয়লেট ও ১টি বারান্দা। দেয়া হবে ঘরের জমি, বিদ্যুৎ। প্রতিটি ঘর ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪৯ হাজার টাকা। উপহারের এ ঘর গুলো নির্মাণকাজ চলমান রয়েছে। কিছুদিনের মধ্যেই সেগুলো সুবিধাভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে।

সরেজমিনে দেখাযায়, পৌরসভার শেষ সীমান্তে ও উপজেলার চাঁদপাই এবং বুড়িরডাঙ্গা ইউনিয়নের মাঝে আন্তর্জাতিক মোংলা-ঘষিয়াখালী বঙ্গবন্ধু চ্যানেলের পাড়ে দৃষ্টিনন্দন পরিবেশে গড়ে তোলা হয়েছে আধুনিক এ ঘরগুলো। দুই সারিতে ১৪০টি ঘরের নির্মাণ কাজ চলছে। ঘর গুলোর প্রায় ৯০ভাগ কাজ শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য উপজেলা প্রশাসনের তদারকিতে ব্যস্ততা নির্মাণ কর্মীদের।

তৃতীয় পর্যায়ের এ ঘরগুলো পূর্বের দুই দফায় দেয়া ঘরের চেয়ে মজবুত ও ব্যয়বহুল। এবারের প্রতিটি এ ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৪৯ হাজার টাকা। এর আগে প্রতিটি ঘরে ব্যয় হয়ে ছিলো ১ লাখ ৯০ হাজার টাকা।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, তৃতীয় পর্যায়ের ঘরের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নের জন্য সর্বদা সচেষ্ট। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষে প্রকৃত গৃহহীনদের মাঝে ঘর বুঝিয়ে দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা