মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

স্বরাষ্ট্র থেকে সরানো হলো সাখাওয়াতকে

স্বরাষ্ট্র থেকে সরানো হলো সাখাওয়াতকে, দায়িত্ব বাড়লো অনেকের, নতুনদের দফতর বণ্টন

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সরানো হয়েছে। তাকে পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। একইসঙ্গে আজ শুক্রবার (১৬ আগস্ট) শপথ নেয়া ৪ উপদেষ্টাকে দায়িত্ব দিয়ে দফতর বন্টন করা হয়েছে। এছাড়া, পুরোনোদের মধ্যে কয়েকজনের দফতর বেড়েছে।

উপদেষ্টা হিসেবে আজ শপথ নেয়া অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ পরিকল্পনা ও শিক্ষা মন্ত্রণালয়; সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল কবির খান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ, রেলপথ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলমকে স্বরাষ্ট্র ও কৃষি মন্ত্রণালয় এবং সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদারকে প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

এছাড়া, দফতর পুনর্বণ্টনে সালেহউদ্দিন আহমদকে অর্থের পাশাপাশি নতুন করে বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। আর পরিকল্পনা মন্ত্রণালয় থেকে তাকে সরানো হয়েছে।

আসিফ নজরুলকে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি প্রবাসী কল্যাণ ও বৈদশিক কর্মসংস্থান, সংস্কৃতি মন্ত্রণালয়; আদিলুর রহমান খানকে শিল্প মন্ত্রণালয়ের পাশাপাশি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়; সৈয়দা রিজওয়ানা হাসানকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পাশাপাশি পানিসম্পদ মন্ত্রণালয়; নাহিদ ইসলামকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের পাশাপাশি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়; আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পাশাপাশি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ফারুকী আজমকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। অন্যান্য উপদেষ্টাদের দায়িত্ব অপরিবর্তিত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা