শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

তালায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালিয়েছেঃ উপজেলা প্রশাসন

 

সুমন কর্মকার,তালা প্রতিনিধিঃ সাতক্ষীরার তালা ও পাটকেলঘাটায় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানের কথা জানতে পেরে বন্ধ করে পালিয়ে যায় অধিকাংশ ডায়াগনস্টিক সেন্টার।

সোমবার (৩০ মে) তালার সকল বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানের তথ্য পেয়ে কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে পালিয়ে যায় তারা।

পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস তার অফিসে সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক এবং কর্মকর্তাদের ডেকে পাঠান এবং কাগজপত্র পর্যবেক্ষণপূর্বক নির্দেশনা প্রদান করেন।

তালার ২ টি বেসরকারি ক্লিনিক ও ৫টি ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে ৩ টি ডায়াগনস্টিক সেন্টারের কোনো কাগজপত্র নেই, ১টি ডায়াগনস্টিক ও ২ টি ক্লিনিকের কাগজপত্র থাকলেও তা হালনাগাদ করা নয় এবং একটি মাত্র ডায়াগনস্টিক সেন্টারের কাগজপত্র সঠিক রয়েছে।

সঠিক কাগজপত্র না থাকায় এ.আর ডায়াগনস্টিক সেন্টার, সততা ডায়াগনস্টিক সেন্টার ও তালা ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া কাগজপত্র হালনাগাদ না থাকায় দ্রুত কাগজপত্র হালনাগাদ করার নির্দেশনা দেওয়া হয়েছে তালা স্যার্জিক্যাল ক্লিনিক, নিউ জনসেবা ক্লিনিক ও জে.এস ডায়াগনস্টিক সেন্টারকে।

এদিকে তালা লাইফ কেয়ার ও কনসালটেশন সেন্টারের বৈধ কাগজপত্র থাকায় কার্যক্রম চালানোর ক্ষেত্রে কোন বাধা নেই বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস। পরে তালা ও পাটকেলঘাটায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম তারেক সুলতান, ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তানজিম তাবাসুম। এ সময় তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা