বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর

কেশবপুরের মঙ্গলকোট ইউনিয়নে রংধনু আর্ট
একাডেমির শুভ উদ্বোধন ঘোষনা করা হয়েছে।
ইউনিয়নের বসুন্তিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে কেশবপুর ও পার্শ্ববর্তী ডুমুরিয়া এলাকার কোমলমতি শিশু শিক্ষার্থীদর ছবি আঁকা ও হাতের লেখা শিখিয়ে দক্ষশিল্পী রুপে গড়ে তোলার প্রত্যয় নিয়ে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন ঘোষনা করা হয়।

শুক্রবার (২৭মে) বিকালে মঙ্গলকাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ-নূর-আল আহসান বাচুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে কেক কেটে একাডেমির শুভ উদ্বোধন করেন, মঙ্গলকাট ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের বিশ্বাস।
কেশবপুর সরকারি ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মহাসীন হোসেন-এর সঞ্চালনায় আলাচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, যায়যায়দিন পত্রিকার খুলনা ব্যুর চিফ আতিয়ার রহমান শান্ত, কেশবপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল্লাহ আল ফুয়াদ, সাংবাদিক এস আর সাঈদ ও শামীম আখতার মুকুল।
অনান্যাদের মধ্যে বক্তব্য রাখেন, কবি ও সাংবাদিক ইব্রাহীম রেজা, মঙ্গলকাট ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল খালেক মাড়ল, বসুন্তিয়া উন্নয়ন সংস্থার পরিচালক আব্দুর রহিম ও ইউপি সদস্য কামরুল বিশ্বাস প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রংধনু আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মিষ্টি মন্ডল ও নাজমুল হুসাইন।
উক্ত একাডেমিতে ১ম শ্রণী থেকে ১০ শ্রেণীর শিক্ষার্থীরা ভর্তি হয়ে সুন্দর হাতের লেখা ও ছবি আঁকা শেখার সুযোগ পাবে। এলাকার এই ছাত্র-ছাত্রীদের আর কেশবপুর ঝুকি নিয়ে যেতে হবে না।
অনুষ্ঠান উপস্থিত ছিলেন, সাংবাদিক পরেশ দেবনাথ ও সোহেল পারভেজ, অধ্যাপক কিশোর দেবনাথ, আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রদীপ কুমার দেবনাথ, পাথরা পল্লী উন্নয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল হিরো, মাস্টার সুজিত কুমার সরকার, মাস্টার স্বদেশ কুমার মল্লিক, মাস্টার দিপঙ্কর রায়, শিক্ষক পিন্টু কুমার দাস, কেশবপুর থানা ইমারত শ্রমিক ইউনিয়নে প্রধান উপদেষ্টা আবুল কালাম আজাদ, মিন্টু রায়, কনক রায়, রত্না বিশ্বাস, কামরুল হাসান মিন্টু, সোমা বিশ্বাস, কনিকা শীলসহ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানর ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।
আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রদীপ কুমার দেবনাথ বলেন, কেশবপুর যেতে সময় ব্যয়, রাস্তা চলচলে ঝুকি, টাকা বেশি খরচ হয়। আমরা হাতের কাছে এই প্রশিক্ষণ পেলে আমরা নিশ্চিতে থাকতে পারি। শিক্ষক পিন্টু কুমার দাস বলেন, মঙ্গলকোট ইউনিয়নে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন হওয়ায় আমরা আমাদের মূল্যবান সময় বাঁচাতে পারবো। পাথরা পল্লী উন্নয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল হিরো বলেন, আমাদের এলাকা ছাড়াও পার্শ্ববর্তী ডুমুরিয়া থানার ছাত্র-ছাত্রীও এখানে আসবে। আমাদেকে প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখতে হবে। অনুষ্ঠানের প্রধান অতিথি, সভাপতিসহ বক্তারা পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা