শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

কেশবপুরের মঙ্গলকোট বাজারে কৃষি ব্যাংকের শাখা স্থাপনের দাবী

 

কেশবপুর প্রতিনিধি

 

কেশবপুর উপজেলার মঙ্গলকোট বাজারে কৃষি ব্যাংকের একটি শাখা স্থাপনের দাবী জানিয়েছেন ভুক্তোভোগি এলাকাবাসি।
বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ের ব্যাবস্থাপনা পরিচালক বরাবর লিখিত আবেদন সূত্রে জানাগেছে, কেশবপুর উপজেলার মঙ্গলকোট ইউনিয়নের মঙ্গলকোট, বসুন্তিয়া, রামকৃষ্ণপুর কেদারপুর পাঁচপোতা কন্দর্পপূর, মাগুরখালী পাচারই, ঘাঘা ও চুয়াডাঙ্গা এবং বিদ্যানন্দকাটি ইউনিয়নের বিদ্যানন্দকাটি, লালপুর, বাউশলা, হিজলডাঙ্গা ও পরচক্রা গ্রামের বাসিন্দারা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভিশন ২০৪১ রূপকল্প বাস্তবায়নের সহায়তার লক্ষে মঙ্গলকোট বাজারে কৃষি ব্যাংকের একটি শাখা স্থাপন জরুরী হয়ে পড়েছে।
মানব সভ্যতা বিকশিত হওয়ার সাথে সাথে আধুনিক রূপ গ্রহণ করে বাজারকে আধুনিক বাজারে রূপান্তরিত করার জন্য অত্যন্ত প্রয়োজন।
মঙ্গলকোট বাজারটি পূর্বের তুলনায় বহুলাংশে বৃদ্ধি ও অর্থনৈতিক দিক দিয়ে উন্নতি লাভ করেছে। বর্তমান সরকারের আমলে অত্র এলাকার প্রায় সকলের জীবনযাত্রার মান বৃদ্ধি সহ ব্যবসা-বাণিজ্য বহুগুণে প্রসারিত হয়েছে। ইতিমধ্যে বাজারের একটি বড় ধরনের পশুহাট স্থাপিত হয়েছে এবং বাজার বড় হয়ে শহরের পরিণত হয়েছে। মঙ্গলকোট বাজারের সেবা সমাজ কল্যাণ সংস্থা, উন্নয়ন সংস্থা, সমতা ওয়াল্ড ফাউন্ডেশন, আশা, পরিত্রাণ সংস্থা সহ বেশি কিছু জাতীয় পর্যায়ে এনজিও এর কার্যালয় ও আঞ্চলিক শাখা অফিস সহ এলাকার চতুর্দিকে কলেজ, দশটি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা এবং ২৫ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তাছাড়া আখের মৌসুমে এখানে প্রচুর পরিমাণে আখ ক্রয়-বিক্রয় হয়।
দূরদূরন্ত থেকে আখ ব্যাবসায়ীরা এখানে আখ ক্রয় করতে আসেন। যে কারণে অর্থনৈতিক লেনদেন, আধুনিকায়নে বিভিন্ন প্রকার ব্যাংকিং সেবা ও গ্রাম অঞ্চলে কৃষি উৎপাদন এবং কৃষি উৎপাদন বৃদ্ধিতে মঙ্গলকোট বাজারে কৃষি ব্যাংকের একটি শাখা স্থাপন জরুরী হয়ে পড়েছে। এব্যাপারে এলাকাবাসির পক্ষ থেকে উন্নয়নের নির্বাহী পরিচালক আব্দুর রহিম বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ের ব্যাবস্থাপনা পরিচালক বরাবর মঙ্গলকোট বাজারে কৃষি ব্যাংকের একটি শাখা স্থাপনের জন্য লিখিত আবেদন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা