শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

রূপসা উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন

 

আজিজুল ইসলাম, খুলনা প্রতিনিধি

খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি।বাঙালি জাতির মুক্তিসংগ্রাম ও স্বাধীনতার ইতিহাসে ৭ মার্চ একটি অবিস্মরণীয় দিন।

১৯৭১ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকণ্ঠে যে কালজয়ী ভাষণ দিয়েছিলেন, তার মধ্যেই নিহিত ছিল বাঙালির মুক্তির ডাক।

তিনি আরো বলেন, স্বাধীনতা বাঙালির শ্রেষ্ঠ অর্জন। তবে তা একদিনে অর্জিত হয়নি। মহান ভাষা আন্দোলন থেকে ১৯৭১ এর চূড়ান্ত বিজয় অর্জনের দীর্ঘ পথে বঙ্গবন্ধুর অপরিসীম সাহস, সীমাহীন ত্যাগ-তিতিক্ষা, বলিষ্ঠ নেতৃত্ব এবং সঠিক দিকনির্দেশনা জাতিকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেয়।

দীর্ঘদিনের পরাধীনতার গ্লানি, শোষণ, নির্যাতনের বিরুদ্ধে জ্বলে ওঠার মন্ত্র হিসেবে কাজ করে এই ভাষনে। ভাষণে উদ্দীপ্ত হয়ে আপামর জনগণ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন করে।

বঙ্গবন্ধু চেয়েছিল ক্ষুধা-দারিদ্র্য ও গৃহহীন দেশ গড়ার। তার সেই স্বপ্নকে কুচক্রী মহল নষ্ট করে দিলেও তার যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে দেশ উন্নয়নের শিখরে পৌছে দিচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সকাল ১০ টায় রূপসা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভার:)মো: সাজ্জাদ হোসেন।

বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা।ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ জুবায়ের, ফারহানা আফরোজ মনা,কৃষি কর্মকর্তা মো: ফরিদুজ্জামান, থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন।

এসময় বক্তৃতা করেন উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভীন, শিক্ষা কর্মকর্তা শেখ আব্দুর রব, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, সমবায় কর্মকর্তা প্রশান্ত ব্যানার্জি, সহকারী মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আ: মজিদ ফকির, জেলা স্বেচ্ছা সেবকলীগের সাবেক আহবায়ক মোঃ মোতালেব হোসেন,
উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ মোরশেদুল আলম বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম হাবিব, প্রচার সম্পাদক আ:গফুর খান, দপ্তর সম্পাদক আকতার ফারুক, তথ‍্য কর্মকর্তা দিলশান আরা বেগম, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মঈন উদ্দিন, শাহনিয়াজ মাগদুম, যুবলীগের শফিকুর রহমান ইমন, খারুজ্জামান সজল,ছাত্রলীগের আরিফুজ্জামান কাজল, অঞ্জন প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা