শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

খুলনায় দৌলতপুরে কৃষি মন্ত্রণালয়াধীন এসএসিপি প্রকল্পের দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত

 

আজিজুল ইসলাম খুলনা প্রতিনিধি

কৃষি মন্ত্রণালয়ের এগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রজেক্ট (এসএসিপি)’র বার্ষিক তদারক ও পর্যালোচনা বিষয়ক দিনব্যাপী আঞ্চলিক কর্মশালা আজ সকাল ১০টায় খুলনার দৌলতপুরস্থ ডিএইঅডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

এতে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন, প্রকল্পের প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট , কৃষি মন্ত্রণালয়ের এপিএ পুল সদস্য ও ডিএই’র সাবেক মহাপরিচালক কৃষিবিদ ড. মোঃ হামিদুর রহমান। এ সময়ে তিনি বলেন, কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আব্দুর রাজ্জাক এ প্রকল্পটিকে মন্ত্রণালয়ের মডেল প্রকল্প বলে মনে করেন। এসএসিপি প্রকল্পের সাথে শুধু কৃষক নয়, কৃষাণী ও তরুন প্রজন্মের সম্পৃক্ততা রয়েছে। তাদেরকে প্রতিযোগীতামূলক কার্যক্রমে টিকে থাকতে হলে নতুন নতুন উদ্ভাবন কৌশলের সাথে যুক্ত থাকতে হবে। তিনি বলেন, প্রতিযোগীতামূলক বাজার ব্যবস্থায় টিকে থাকতে হলে সময়োপযোগী ও চাহিদাভিত্তিক পণ্য উৎপাদনের মাধ্যমে সফল হওয়া সম্ভব হবে।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সরেজমিন উইং পরিচালক কৃষিবিদ মোঃ সিরাজুল ইসলাম বলেন, লবণাক্ত এলাকার উপযোগী কৃষিকে প্রধাণ্য দিতে হবে। তিনি এসডিজি’র লক্ষ্য অর্জনের জন্য নিরাপদ খাদ্য উৎপাদনে কৃষির সাথে সম্পৃক্ত সকল সদস্যদের একনিষ্ঠভাবে কাজ করার আহব্বান জানান।

ডিএই খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ ফজলুল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। কর্মশালার উদ্দেশ্য ও স্বাগত বক্তব্য দেন, উপ প্রকল্প পরিচালক কৃষিবিদ ড. মুহাম্মদ এমদাদুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিএই সাতক্ষীরা উপপরিচালক, খুলনা উপপরিচালক ও কৃষি গবেষণা ইনষ্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা প্রমুখ।

কর্মশালয় ডিএই খুলনা অঞ্চলের সাতক্ষীরা ও বাগেরহাট জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, আঞ্চলিক বেতার কৃষি অফিসার, খুলনা, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, বিএডিসি, কৃষি বিপনন অধিদপ্তরের কর্মকর্তা ও কৃষক/কৃষাণীসহ মোট ১৩০ জন অংশগ্রহণ করেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খুলনা অঞ্চল এ কর্মশালার আয়োজন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা