শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:১০ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

ছাতক পৌর কাউন্সিলর কাকলিকে স্ব-পদে বহাল

 

 

ছাতক প্রতিনিধিঃ
সুনামগঞ্জের ছাতক পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মহিলা কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলীকে স্ব-পদে বহাল করা হয়েছে।

তাছলিমা জান্নাত কাকলী ছাতক পৌরসভার সংরক্ষিত ২, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের নির্বাচিত মহিলা কাউন্সিলর।

গত ২১ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে তাছলিমা জান্নাত কাকলীকে পৌরসভার কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ আদেশের বিরুদ্ধে তাছলিমা জান্নাত কাকলী বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে একটি রীট আবেদন (১০৩২৩/২১) করেন। ওই আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত বেঞ্চ ১৫ নভেম্বর এক আদেশ প্রদান করেন। আদেশে নারী কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলীকে স্ব-পদে বহালের নির্দেশ প্রদান করা হয়েছে।

সাময়িক বরখাস্তের ২৪ দিন পর উচ্চ আদালতের আদেশে তাছলিমা জান্নাত কাকলী তার কাউন্সিলর পদ ফিরে পেয়েছেন। হাইকোর্টের আদেশে তাকে ৭২ ঘন্টর মধ্যে স্ব-পদসহ সকল দায়-দায়িত্ব প্রদানের জন্য পৌর কর্তৃপক্ষকে বলা হয়েছে।

উল্লেখ্য যে, গত ২২ আগস্ট পৌর সভা কার্যালয়ে মেয়র ও নারী কাউন্সিলরের মধ্যে সংঘটিত এক অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে ২৭ আগস্ট পৌরসভার কর্মচারী দীপ্ত বণিক বাদী হয়ে দ্রুত বিচার আইনে ছাতক থানায় তাছলিমা জান্নাত কাকলীসহ তার পরিবারের ৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

এই মামলা সহ আরো একটি মামলার প্রেক্ষিতে স্থানীয় সরকার, পৌর ম্যানুয়েল ২০১৯ এর ৩১(১) অনুযায়ী” স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বিভাগের উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেনের ২১ অক্টোবর স্বাক্ষরিত ৯৬১/১(১০) স্বারকের এক প্রজ্ঞাপনে কাকলীকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়েছিলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা