শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

চকরিয়ায় জলাবদ্ধতা মুক্ত শতাধিক পরিবার

 

বিপ্লব দাশ, কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজারের চকরিয়ায় ড্রেন নির্মাণকাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠানের ধীরগতির কারণে চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের বাজারপাড়া, হাটখোলা কাজিরপাড়া অংশের শতাধিক পরিবার প্রায় তিনমাস ধরে চরম দুর্ভোগে রয়েছেন।

ড্রেন নির্মাণের জন্য সড়কের সামনের অংশ থেকে ইতোমধ্যে মাটি উত্তোলনও করেছে। তবে কিছু কিছু স্থানে মাটি উত্তোলন না করায় স্বাভাবিক বৃষ্টির পানি চলাচলে প্রতিবন্ধকতা তৈরী হয়। তাতে জলাবদ্ধতার দুর্ভোগের সম্মুখীন হন অনেক পরিবার।

বর্তমান পরিস্থিতির বিষয়টি চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীকে অবহিত করেন ভুক্তভোগী এলাকাবাসি। এরই প্রেক্ষিতে পৌর মেয়র চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের বাজারপাড়া, হাটখোলা কাজিরপাড়া অংশের ওই পয়েন্টে পানি চলাচল নিশ্চিতে ব্যবস্থা নিতে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম নুরুস শফিকে নির্দেশ দেন।

এলাকাবাসিকে দুর্ভোগমুক্ত করতে ঘটনাস্থলে উপস্থিত হন ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর প্রার্থী এম নুরুস শফি। এসময় তিনি স্থানীয় গন্যমান্য ব্যক্তি এবং সমাজের দায়িত্বশীল নেতৃবৃন্দকে সাথে নিয়ে ড্রেনের জায়গা থেকে মাটি উত্তোলনপুর্বক সেখানে আরসিসি পাইপ বসিয়ে দেন। এরপর মুর্হুতেই দীর্ঘদিন ধরে আটকে থাকা পানি ড্রেনের পথ দিয়ে নীচে নামতে শুরু করে। আর তাতে শতাধিক পরিবার জলাবদ্ধতা থেকে মুক্তি পেয়েছে।

মাটি উত্তোলনপুর্বক আরসিসি পাইপ বসিয়ে পানি চলাচল উন্মুর্থ করার সময় উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শাহাব উদ্দিন সওদাগর, জাহাংগীর আলম দুদু মেম্বার, চকরিয়া পৌরসভার কর্মকর্তা রাজিবুল মোস্তাফা, যুবলীগ নেতা মোজাম্মেল হক, আ.লীগ নেতা ছৈয়দুল মোবারক, নুরুল আবছার, জাকের আহমদ দফাদার, গিয়াস উদ্দিন, সমাজকর্মী সৈয়দ আকবর, সমাজ সর্দার নুরুল ইসলাম প্রমুখ এলাকাবাসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা