মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

নওগাঁ মান্দায় জমির জের ধরে বাড়িঘর ভাংচুরসহ বাড়ির মালামাল লুট

নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁ জেলার মান্দা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িঘর ভাংচুর, নগদ টাকা এবং বাড়ির মালামাল লুট করাসহ বাড়ির সামনে বেড়া লাগিয়ে জমি বেদখল করে নেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে মান্দা উপজেলার প্রসাদপুর ইউনিয়নের চকরাজাপুর গ্রামের গুদাবিলা সংলগ্ন মাস্টারপাড়ায়। এ ঘটনায় খবর পেয়ে তাৎক্ষণিকভাবে মান্দা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, চকরাজাপুর গ্রামের মৃত বাছের আলী প্রামাণিকের ছেলে আব্দুস সালাম ও মোজাম্মেল হকের সাথে একই গ্রামের প্রতিপক্ষ মৃত আহম্মদ আলীর ছেলে নজরুল ইসলাম গংদের সাথে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত এবং পারিবারিক বিরোধ চলে আসছিলো।

এরই জের ধরে শনিবার (২৪ জুলাই) সকাল ১০ টার দিকে প্রতিপক্ষের নজরুল ইসলাম, ফিরোজ, হামিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সাহাদ এবং বাবু সংঘবদ্ধ হয়ে অতর্কিতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে প্রায় ৪ লক্ষাধিক টাকা এবং ৩০ বস্তা ধান লুটপাট করে নিয়ে যায় বলে জানান ভুক্তভোগীরা।

এতে তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন। এমতাবস্থায় তারা এর সুষ্ঠু বিচার দাবি করেন। বর্তমানে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।

এব্যাপারে অভিযুক্ত নজরুল ইসলাম এবং ফিরোজসহ অন্যান্যদের সাথে কথা হলে তারা জানান যে, দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধকে ভিন্নখাতে প্রবাহের জন্য তারা উঠেপড়ে লেগে আছেন। এরই ধারাবাহিকতায় পরিকল্পিতভাবে তাদেরকে ফাঁসাতেই এমনটি করা হয়েছে। তারা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন।

মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা