মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

রামুতে কাজের সন্ধানে এসে ৫ রোহিঙ্গা আটক

 

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজারের রামু উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সস্থ চটগ্রাম-কক্সবাজার মহাসড়কের চা বাগান নামক স্থান থেকে ৫ রোহিঙ্গাকে আটক করেছে সরকার কতৃক ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে থাকা সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান।

জানা যায়, ৭ জুলাই বুধবার সকাল ১১ দিকে তারা একটি টমটম যোগে সদর উপজেলার ঈদগাওঁ হতে রামু উদ্দেশ্যে রওনা দেয়,পরে রামুর চা বাগান নামক স্থান থেকে তাদের আটক করা হয়।এদের মধ্যে ২ জন ক্যাম্প ১৫নং এর জামতলীর এবং অপর ৩ জন ২২ নং নুচিপ্রাং উখিয়া কুতুপালং ও বালুখালি শরণার্থী শিবিরের বাসিন্দা।

রামু উপজেলা নির্বাহী অফিসার বাবু প্রনয় চাকমা জানান,আটককৃত রোহিঙ্গাদের তৎক্ষণাৎ মোবাইল কোর্ট বসিয়ে সহকারি কমিশনার ভুমি সরওয়ার উদ্দিন দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে ০১ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। তাদের রামু থানা পুলিশের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে এবং কারাভোগ করার পর তাদের উখিয়ার শরণার্থী শিবিরে তাদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠানো হবে।

উল্লেখ্য: তারা লকডাউনের আগেই সদর উপজেলার ঈদগাওঁতে অবস্থান করেছিল,তারা সেখানে বেশ কিছুদিন কাজও করেছিল। তাদের ওখানে কাজ শেষ হয়ে গেলে তারা রামু উপজেলার দিকে কাজের সন্ধানে যাওয়ার চেষ্টা করে। এসময় তাদেরকে লকডাউন বাস্তবায়নে রামু উপজেলা প্রশাসনের সাথে থাকা সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান তাদের আটক করেন। আটকৃতদের জিজ্ঞাসাবাদ করলে এসব তথ্য জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা