শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

সুন্দরবনে মাছ শিকারের প্রস্তুতকালে নৌকাসহ বিপুল পরিমাণ কিটনাশক জব্দ

 

খুলনা অফিসঃ-
মোংলায় সুন্দরবনের গহিনে বিষ দিয়ে মাছ শিকারের প্রস্তুতকালে বিপুল পরিমাণ ভারতীয় কিটনাশকসহ বরফ বোঝাই নৌকা ও জাল উদ্ধার করেছে বন বিভাগ।
গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপাই রেঞ্জের পশুর নদী এলাকা থেকে একটি নৌকা আটক করা হয়। আটক কৃত নৌকা থেকে ১৬ বোতল বিষ, ৬টি বিষের পাকেট, একটি টোনা জাল, এক কেবিন বরফ উদ্ধার করা হয়। যা অবৈধ ভাবে সাদামাছ আহরনে ব্যবহার করা হয়।
অভিযানকালে দুর্বৃত্তরা নদীতে ঝাঁপিয়ে বনের ভিতরে পালিয়ে যাওয়ায় কেউকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় বন আইনে মামলা দায়ের হয়েছে।
বন বিভাগের উদ্ধার অভিযান পরিচালনা করেন চাঁদপাই রেঞ্জের বন রক্ষী শেখ আব্দুল মালেক এবং এর সাথে সহায়তা করেন মোঃ মিজানুর রহমানসহ বেশ কয়েকজন বন রক্ষী।
চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, গোপন সংবাদ পাওয়ার সাথে সাথে শেখ আব্দুল মালেক এর পরিচালনায় একটি চৌকস টিক অভিযান চালায়।এ সময় কোন আসামীকে আটক করা সম্ভব হয়নি।
তারা বন বিভাগের অভিযানের টের পেয়ে নৌকা রেখে জঙ্গলে পালিয়ে যায়।

চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এনামুল হক বলেন, দুইমাস সুন্দরবনে অনুপ্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে নিষেধাজ্ঞা অমান্য করে এবং সুন্দরবনে বিষ নিয়ে যাওয়ার অপরাধে নৌকা ও বিপুল পরিমাণ বিষ আটক করা হয়।

এদিকে বন বিভাগ প্রতিনিধি মিজানুর রহমান বলেন,সুন্দরবনে অবৈধ ভাবে মাছ শিকার চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা আমাদের সব সময় অব্যাহত থাকবে।
এর আগে গত সোমবার ভোরে সুন্দরবন থেকে হরিণ শিকারের ফাঁদ ও কীটনাশকসহ এক ব্যক্তিকে আটক করে বনবিভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা